,

শ্যামনগরে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

এম কামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃসারাদেশের নাই “কন্যাশিশুর স্বপ্নে গড়ি আগামীর বাংলাদেশ”এই প্রতিপাদ্য কে সামনে রেখে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস-২০২৪ উপলক্ষে শ্যামনগরে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১০ টায় বে-সরকারি সংস্থা রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ) এর আয়োজনে শত শত স্কুলের ছাত্র-ছাত্রীদের র‍্যালীটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসে শেষ হয়। র‍্যালী শেষে আলোচনা সভায় অত্র বিদ্যালয়ে(ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মোঃ হারুন-অর-রশীদের সভাপতিত্বে
বক্তব্য রাখেন শিক্ষক,সাংবাদিক,ও আরডিএফ সংস্থার জেলা সমন্বয়কারী মোঃ আনোয়ার হোসেন।এসময় আরো উপস্থিত ছিলেন স্কুলের ছাত্র-ছাত্রীদের সহ আরডিএফ সংস্থার প্রতিনিধি গন।
আলোচনা সভায় বক্তারা বলেন,আন্তর্জতিক কন্যা শিশু দিবস পালনের মূল উদ্দেশ্য হলো বিশ্বজুড়ে লিঙ্গবৈষম্য দূর করা। এছাড়াও কন্যা শিশুর শিক্ষার অধিকার, ন্যায় বিচার পাওয়ার অধিকার, সুরক্ষা ও পুষ্টির অধিকার এবং জোরপূর্বক বাল্যবিবাহের শিকার হওয়া এবং পাচারের শিকার হওয়া থেকে রক্ষা পাওয়া সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে। বক্তারা আরো বলেন যে, নারীর ক্ষমতায়ন ও কন্যা শিশুর অধিকার আদায়ের লক্ষ্যে প্রতি বছর সারা বিশ্বে ১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *